ওজু করার সময় গুরুত্বপূর্ণ দোয়া যা সকল মুমিনের মনে মনে বলা উচিত

ওজুর সময় দোয়া

🔴মাইন্ডফুল ওজু🔴

শিক্ষাঃ
♥♥””””ওজু করার সময় যখন আমরা ডান হাত ধুই তখন আমরা মনে মনে দুয়া করতে পারি যে হে আল্লাহ আমার এই দুই হাত দিয়ে যেনো কোনো খারাপ কাজ না হয়।

♥♥””””কুলি করার সময় দুয়া করতে পারি যে হে আল্লাহ আমার এই মুখ দিয়ে যেনো কোনো খারাপ কথা,গীবত,পরনিন্দা,চোগলখোরি,মিথ্যা না বের হয়,আমার এই মুখ দিয়ে যেনো তাই বের হয় যা তোমাকে সন্তুষ্ট করে,এই ওজুর পানির মাধ্যমে আমার মুখের বাহ্যিক ও অভ্যন্তরীণ নোংরা বের করে দিন হে রব্ব।

♥♥””””নাকে পানি দেয়ার সময় দুয়া করতে পারি যে হে আল্লাহ এই নাক দিয়ে যেন আমি জান্নাতের সুঘ্রাণ পাই ইয়া রব্ব।

♥♥””””মুখে পানি দেওয়ার সময় দুয়া করতে পারি যে হে আল্লাহ আমার এই মুখকে তুমি কিয়ামতের দিন

উজ্জল করে দিও প্রভু একে তুমি অন্ধকারাচ্ছন্ন করিও না মালিক।

♥♥””””ডান হাত ধোয়ার সময় দুয়া করতে পারি যে হে আল্লাহ আমার এই হাতে আমাকে আমলনামা লাভের সৌভাগ্য দান করুন হে রব্বুল আলামীন।

যে দোয়া করে আল্লাহ তার দোয়া কবুল করে

♥♥””””বাম হাত ধোয়ার সময় দুয়া করতে পারি যে হে আল্লাহ আমার এই হাতকে তুমি আমলনামা গ্রহণের দায়ভার থেকে মুক্ত করো মালিক।

♥♥”””মাথা মাসেহ করার সময় দুয়া করতে পারি যে হে আল্লাহ এই ওজুর পানির মাধ্যমে আমার মস্তিষ্ক উর্বর করে দাও যাতে আমার চিন্তাভাবনা আমার পড়ালেখা সবকিছু দিয়ে আমি তোমাকে খুশি করতে পারি,
আমার এই মাথা যেনো দুনিয়া ও আখিরাতে তুমি ছাড়া আর কারো সামনে নত না হয় হে প্রভু।

♥♥””””কান মাসেহ করার সময় দুয়া করতে পারি যে হে আল্লাহ আমার এ কান দিয়ে যেনো হারাম গান বাজনা না শুনি,গিবত পরনিন্দা না শুনি আমাকে সাহায্য করুন মালিক।

♥♥”””পা ধোয়ার সময় দুয়া করতে পারি যে হে আল্লাহ আমার এই পা দুটোকে আপনি পুলসিরাত পার হওয়ার সময় দৃঢ় করে দিন যাতে সহজে পার হতে পারি,
আমার এ পা যেনো জান্নাতের স্পর্শ পাওয়ার সৌভাগ্য লাভ করে ইয়া রব্ব, আমার এই পা কে জাহান্নামের স্পর্শ পাওয়া থেকে মাফ করে দিন ইয়া গাফফার!

আরো জানতে

♥♥”””সুবহানাল্লাহ একবার ট্রাই করে দেখুন কতটা সুন্দর ওজু হয় কতটা নরম দিল হয়,নামাজে কতটা বিনয়ী হওয়া যায় আর আল্লাহ চাইলে ওজু করে আল্লাহর নির্দেশ পালনকালীন দুয়াসমূহ কবুল হয়ে যায় ইনশাআল্লাহ

আমাদের পেইজ


Leave a Reply

Your email address will not be published.